Indian Movie

আন্ধাধুন

দিন চারেক আগে এক বড় ভাইকে মুভিটা দিয়েছিলাম দেখতে। ভাই যখন দেখলো মুভির লিডিং ক্যারেক্টার অন্ধ তখন সে বললো “ভাইরে এইটা কি দিলি? প্রথমেই তো ভাল্লাগ্লো নাহ”। আমি বললাম দেখতে থাকেন ভাই টুইস্ট আছে টুইস্ট।

হা ভাই, মুভিটিতে এর সব থেকে শক্তিশালী দিকটাই হলো এর গল্প এবং গল্পে ভরপুর টুইস্ট। মুভিটিতে আমি তেমন বোর হবার মতো কোনো জায়গা খুজে পাই নি। যখনই মনে হতে জাচ্ছিলো যে এখন আর ভালোলাগছে নাহ ঠিক তখনই টুইস্ট এসে হাজির এবং আবার ভালো লাগা শুরু। যারা সাসপেন্স এন্ড টুইস্ট পছন্দ করেন তাদের জন্য ভরপুর মসলা উপস্থিত রয়েছে এই মুভিটিতে।

মুভিটিতে অভিনয় করেছেন আয়ুস্মান খুরানা, তাবু, রাধিকা আপ্তে সহ আরো অনেকে। মুভিতে আয়ুস্মান খুরানা একজন মিউজিসিয়ান। সে পিয়ানো বাজায়। আর তাকে ঘিরেই এই মুভির গল্প। গল্পে আকাশ (আয়ুস্মান খুরানা) রাধিকা আপ্তে (সোফি) এর পরকিয়া এবং তার স্বামির খুন এর সাক্ষি হয়ে যায় দুর্ভাগ্যবশত। তার পরেই শুরু হয় আকাশ এর জীবনে প্রব্লেম। সেই প্রব্লেম থেকে আকাশ কিভাবে নিস্তার পাবে সেটার উপরে নির্ভর করেই গল্পটা সাজান।

ডিরেক্টর শ্রীরাম রাঘবান তার অসাধারণ ডিরেকশন এর মাধ্যমে গল্পটাকে আরো প্রানবন্ত করে তুলেছেন। আর অভিনয় এর কথা যদি বলি তাহলে আয়ুস্মান তার সেরা টা দিয়েছে বলে আমার মনে হয়। গল্পের সাথে নিজেকে মানিয়ে নেয়াটা অনেকটাই কঠিন যে কাজটা আয়ুস্মান খুব ভালো ভাবে করেছে। আর রাধিকা আপ্তে এর কথা না বললেই নয়। অসাধারন অভিনয় করেছেন তিনি। মুভিটিতে নাইয়িকা হিসেবে তাবুর তেমন বিশেষ কোনো সিন ছিলো না। তবে যতটুকু ছিলো ততটুকু সে পালন করেছে ভালো ভাবেই ।সবাই-ই ভালো অভিনয় করেছেন। তাই মুভিটা দেখতে উপভোগ্য হয়েছে।

ডায়লগস গুলো খুব ন্যাচারাল লেগেছে। কোনো আদিক্ষেতা দেখা যায় নি। সাধারণত বলিউড এ যেটা প্রচলিত আরকি।
সিনেমাটোগ্রাফি নিয়ে নতুন কি বলা যায়? ভালো ছিলো মুভিটির সিনেমাটোগ্রাফি কিন্তু মুভির প্রথমে একটি খরগশ অথবা কাঠবিড়ালি দেখানো হয়। সেটা আসলে খরগশ নাকি কাঠবিড়ালি সেটা আমি বুঝতে পারিনি। কারন অই জীবটা ভি এফেক্স ছিলো। ওইটাকে আরো ভালো ভাবে দেখানো যেতো।

সব মিলিয়ে আমার দেখা অন্যতম পছন্দের মুভি ছিলো আন্ধাধুন। সাসপেন্স এবং থ্রিলার লাভারদের জন্য ভালো একটা মুভি বলে আমার মনে হয়।

লিখেছেন – Hossain Iqram

 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *