English Featured Analysis

কেন ভালো লাগেনি অ্যাভেঞ্জার্স এন্ডগেম?! [Spoiler Free]

রুশো ব্রাদার্স এক বছর ধরে অপেক্ষা করিয়েছে, এসব দেখানোর জন্য? 😏

মাত্র দেখে এলাম এ বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমা Avengers: Endgame.
ফিরতে হলো একরাশ হতাশা নিয়ে।
কেন ভালো লাগেনি?

১. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ আমি সুপারহিরো মুভি পছন্দ করি না। তবুও গিয়েছিলাম দেখতে, একটুও ভালো লাগেনি। অনেকটা সময় ঘুমিয়েছি।







২. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ আমি এমসিইউর আগের ২১টা মুভির সবগুলো দেখিনি। তাই, অ্যান্টম্যান নামের লোকটা কেন বারবার ছোট হচ্ছে, আর কালো একটা লোক কেন হুট করে পাঞ্জাবি পরে চলে আসছে বুঝতে পারছি না। আবার এক মহিলা দেখি স্পেসশিপ ছাড়াই আকাশে উড়ছে। তাহলে আমাদের থরের কী দরকার?




৩. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ আমি গিয়েছি অ্যাকশন দেখতে। আগের মুভিগুলোর এন্ডিং দেখতে যাইনি। মারামারি কই? সবাই দেখি খালি কথা বলে।




৪. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ মুভিতে ইমোশনাল মোমেন্ট অনেক।




৫. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ ভিএফএক্স দেখে ভালো লাগেনি। সুন্দর করে এত ডিটেইল কেন দেখাবে ওরা? আমার মনে হয়, প্রতিটি মুভিতে ভিএফএক্সের লিমিট করা উচিত। এত বেশি ভিএফএক্স ভালো না। বাসায় ডাউনলোড করে হল প্রিন্টে দেখলেই ভালো হতো। এত ডিটেইলস বোঝা লাগত না। এত সাউন্ডও ফিল করা লাগত না।

৬. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ এর চেয়ে ইনফিনিটি ওয়ার ভালো ছিল। আগের কিছু জানতে হয়নি, বুঝতে হয়নি, ইউটিউবে কয়েকটা ভিডিও দেখে হলে গিয়েছিলাম, ধুমধাম মারামারি দেখে দারুণ লেগেছে।

৭. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ একজনের অস্ত্রে অন্যজনের হাত দেয়া আমার পছন্দ না 😒

৮. এন্ডগেম আমার ভালো লাগেনি, কারণ একটু পর পর পুরা হল ঈদের খুশির মতো চিৎকার করে উঠছিল, অথচ আমি কিছুই বুঝিনি বলে, চুপ করে থাকতে হয়েছে।

এন্ডগেম আমার কেন ভালো লাগেনি, চাইলে এমন হাজারটা কারণ দেখানো যাবে। বাট একটা কথা আগে বলে রাখা ভালো।

ধরুন আমার বিরিয়ানি পছন্দ না।
আমার কাছে সব বিরিয়ানিই খারাপ।
কেউ যদি বিরিয়ানি প্লেসের সাজেশন নিতে আসেন, আমার কাছে আসলে বোকামি হবে। বরং সেই মানুষটার কাছে যান, যে বিরিয়ানি পছন্দ করে। বিভিন্ন জায়গায় বিরিয়ানি খায় বলে, সেই মানুষটা আপনাকে ভালো বলতে পারবে, কোন বিরিয়ানিটা ভালো আর কোনটা খারাপ। এখানে আমার মতের কোনো ভ্যালু নাই।
সেইম ভাবে, আমার সুপারহিরো মুভি পছন্দ না।
আমার কাছে সব সুপারহিরো মুভিই খারাপ।
আমি হয়তো হতে পারি, সোশ্যাল মিডিয়াতে পরিচিত খুব বড় মাপের ক্রিটিক। এন্ডগেম দেখে এসে ফেসবুকে আমি নিজের প্রতিক্রিয়াও সবাইকে জানানোর চেষ্টা করবো। কিন্তু, এন্ডগেম (একটা সুপারহিরো মুভি) কেমন সেটা আমার কাছে জানতে আসা ঠিক হবে?

যারা এখনও Endgame দেখতে যেতে চান এবং সত্যিকার অর্থে উপভোগ করতে চান, তাদের জন্য দুইটা পরামর্শ রইলো:

১. দয়া করে আগের ২১টা মুভি ভালোভাবে দেখে, তারপর এন্ডগেম দেখতে যাবেন। এটা কোনো অ্যাকশন মুভি না। থ্যানোসের সাথে মারামারি করার মুভি না। আগের ২১টা মুভির এন্ডিং এটা। এই মুভির প্রতিটা সিকুয়েন্সে আগের মুভির কোনো না কোনো রেফারেন্স পাবেন। এমনকি বক্স অফিসে সবচেয়ে কম আয় করা মুভিগুলোও এন্ডগেমের মেজর কিছু অংশ বুঝতে প্রয়োজন হবে। উদাহরণ: অ্যান্ট ম্যান।

২. প্রতিটি মানুষেরই পছন্দ অপছন্দ ও মত প্রকাশের স্বাধীনতা। আপনার মতের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই বলছি, সুপারহিরো মুভি যদি আপনার পছন্দ না-ই হয়, দয়া করে যারা এখনও মুভিটা নিয়ে এক্সাইটেড তাদেরকে আপনার মহামূল্যবান মতামত দিয়ে কনফিউজড করবেন না। অনুরোধ রইলো।

Trust me, everything you can expect from Marvel is in this movie. আর সবচেয়ে বড় কথা হলো, পেট ভরা স্পয়লার খেয়ে গেলেও এই মুভি এনজয় করতে পারবেন।
আর আবারও বলি, এটা পার্টিকুলারলি কোনো অ্যাকশন/ সাইফাই/ ফ্যান্টাসি মুভি না। এন্ডগেম হলো ২১টা মুভির অবিশ্বাস্য সমাপ্তি!

এক বছর ধরে অপেক্ষা করিয়েছে এসব দেখানোর জন্য?
মানে, মানুষের প্রত্যাশার তো একটা লিমিট আছে, নাকি?
এমন স্টোরি লাইন কল্পনাও কখনো করিনি!
২১টা মুভির এত গোছানো এন্ডিং কেন দেখাবে?

এন্ডগেম আমার ভালো লাগেনি 😒
কারণ এই মুভির ডিউরেশন তিন ঘন্টা।
আর, পকেটের পয়সা নষ্ট করে এই মুভি তিন ঘন্টা দেখার কোনো মানেই হয় না। দেখতে হবে ছয় ঘন্টা অথবা নয় ঘন্টা।
And I’ll definitely go for six.

এন্ডগেম দেখে যে ভুল আমি করেছি,
তার মাশুল দিতে হলেও, আরেকবার দেখতে হবে।
I loved the movie 3000 times 

#AvengersEndgame

You may also like...

Leave a Reply