Analysis Featured Analysis

দহন ট্রেইলারে এক নতুন সিয়াম!

Not Just A Trailer!
Raihan Rafi take a bow!
টু বি অনেস্ট এই মুভিতে আমার সবচেয়ে বেশি এক্সপেক্টেশন ছিল সিয়ামকে নিয়ে! একটু ডিফরেন্ট ধাঁচের মুভি। সিয়ামের ভাষ্যমতে, মুভিতে প্রায় ৪০+ ক্যারেক্টারের স্টোরি তুলে ধরা হয়েছে। বাট, শুধু লিড রোল বলেই নয়। দীর্ঘদিন মনে রাখার মতো পারফর্মেন্স নিয়েই যে সিয়াম আসছে, তাতে আর কোনো সন্দেহ রইল না। মাতাল তুলা, প্রেমিক তুলা, বোমাবাজ তুলা কিংবা কয়েদি তুলা! ক্যারেক্টার পোর্ট্রেয়াল ছিল নেক্সট লেভেলের। (For Siam Ahmed, “তৃপ্তির জায়গাটা” বেঁচে থাকুক )

সিয়াম-পূজার জুটি নিয়ে আপাতত আর কিছু বলছি না। রোমান্টিক মুভির প্রতি ঝোঁক আমার এমনিতেই কম। আর টানা দ্বিতীয় মুভিতে একই জুটি বেঁধে দুজনের কেমিস্ট্রিটাও ছিল অসাধারণ। পূজার সাথে আড্ডাতেও ব্যাপারটা উঠে এসেছিল। (For Pujja, Could you be any cuter? )







ক্যামেরার কাজ নিয়ে বলতে চাই, ট্রেইলারের কয়েকটা শট একটু বেশিই ভালো হয়ে গেছে। ড্রোনশটগুলো পারফেক্ট হয়েছে। ভিএফএক্স যতটুকু বোঝা গেল বলিউড লেভেলেরই হয়েছে! ট্রেইলারের ডিউরেশনটা আরেকটু কমানো যেতে পারে। আর ট্রেইলারে ক্লাইম্যাক্স নিয়ে খুব বেশি কিছু থাকাটা, এটা পার্সোনালি আমার পছন্দ না। তবুও সব মিলিয়ে ট্রেইলারে কোনো কমতি ছিল না! রোমান্স, অ্যাকশন, এগ্রেশন, থ্রিল, ছিল সবকিছুরই ছোঁয়া!




“সত্য ঘটনা অবলম্বনে নির্মিত” বলেই নয়, তুলা চরিত্রটা কতটা বাস্তব, তারই প্রতিফলন দেখা গেল ট্রেইলারে। “আমার একটাই কাম। তোর লগে প্রেম করা আর তোরে ভালোবাসা!”
“দহন” শুধু তুলার ভালোবাসার গল্প নয়!
আদিপরিচয়হীন তুলার জীবনের স্রোতে খেঁই হারানোর গল্পও নয়!
আগুন আর মিছিলে থমকে যাওয়া জীবনের গল্প!
ব্যবসা বন্ধে গৃহবন্দী অসহায় ব্যবসায়ীর গল্প!
বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে ছুঁটে যাওয়া সন্তানের গল্প!
সাধারণ জনজীবনকে জিম্মি করা ‘মানুষ’গুলোর গল্প!
রাজনৈতিক স্থবিরতায় আর অশান্ত সমাজের অংশ হয়ে অনিশ্চিত বেঁচে থাকা প্রতিটি মানুষের গল্প “দহন”!




ট্রেইলার দেখে যে তৃপ্তি পেলাম,
৩০ নভেম্বর এর চেয়েও বেশি কিছু নিয়ে হল থেকে বের হতে চাই!
শুভকামনা রইল দহন টিমের জন্য!




Trailer Link: https://youtu.be/TmtoE-yZigs

You may also like...

Leave a Reply