Review

ছোট পর্দার সততার গল্প ‘I am honest ‘

ঈদের সময়টাতে সকলেই চায় একটু জমজমাট ও হাস্যরসে পরিপূর্ণ নাটক ও অনুষ্ঠান দেখার জন্য। ঠিক সেরকম একটি নাটক ‘I am honest’. আফরান নিশো ও তানজিন তিশার অভিনীত এই নাটক ঈদের তৃতীয় দিন রাত সাড়ে আট টায় ইউটিউব চ্যানেল ‘CHINEMAWALA’ তে সম্প্রাচারিত হয়।

অবয়ব সিদ্দিকী মিডি এর রচনায় এবং মোস্তফা কামাল রাজ এর পরিচালনায় বেশ কিছু নাটক নির্মিত হয় এই ঈদে। আর সেগুলোর মধ্যে একটি হচ্ছে ‘I am honest’.
আফরান নিশো ও তানজিন তিশার পাশাপাশি অভিনয়ে ছিলেন আহসানুল হক মিনু, মনিরা আক্তার মিঠু,তানজিম হাসান অনিক, তপু মোস্তফা আরোও অনেকে।
গল্পে রাশেদের নামে থাকা আফরান নিশো ছিলেন তাদের এলাকার অন্যতম সৎ ব্যাক্তি, যিনি কিনা নিজে কোনো অসৎ কাজ তো করতেনই না তার সামনে কোনো খারাপ কাজ কেউ করলে সেটাও মেনে নিতেন না। মিথ্যা কথাকে চরম ভাবে ঘৃণা করতেন। আর সত্যি কথা যতই অপছন্দের হোক সেটা বলে ফেলতেন। এদিকে নাবিলা অর্থাৎ তানজিম তিশা নিজের রূপ, সৌন্দর্য ও বাবার পাওয়ারে মাতোয়ারা ছিলো। আর প্রথম দেখাতেই রাশেদ নাবিলাকে জানিয়ে দেয় তাকে তার ভালো লাগে নি। এই থেকে শুরু হলো কাহিনী। কিন্তু রাশেদের সততায় মুগ্ধ হতে থাকে নাবিলা। এবং সুন্দর একটি সমাপ্তি দেখা যায়।
গতানুগতিক ভাবে আফরান নিশোর অভিনয় ভালো ছিলো, তানজিন তিশাও ভালো করেছে। যেহেতু চ্যালেঞ্জিং কোনো চরিত্র না সেহেতু যার যার জায়গা থেকে সে সে তার সবটুকুই দিয়েছে। তাছাড়া অন্যান্য অভিনেতা যেমন আ্হসানুল হক মিনু, মনিরা আক্তার মিঠু এমনিতেই ভালো অভিনেতা। তাদের নিয়ে বলার কিছু নেই।







সংলাপ আর গল্প নিয়ে আলাদা করে বলতেই হয়।গল্পটি একটু ভিন্নধারার। প্যান প্যানা কোনো প্রেমের কাহিনী না। আর সংলাপ গুলো যথেষ্ট প্রানবন্ত ছিলো। মেকিং যথেষ্ট ভালো ছিলো। একদম শুরুর সংলাপে কো আর্টিস্ট দের একটু দুর্বলতা লক্ষ্য করা গেছে। কিন্তু ‘আই এম অনেস্ট’ গানটা সবচাইতে বেশি ভালো লাগার মতো।

নাটকটি দেখতে চাইলে-

https://youtu.be/wwLIJFKH1IU

Sristy Lovely Teresa
ফিল্মকাস্ট ডেস্ক 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *