Indian Movie Review

“রাজা দ্যা গ্রেট”

“রাজা দ্যা গ্রেট” তেলেগুভাষায় নির্মিত অ্যাকশান-কমেডি টাইপের ছবি, ছবিটির প্রযোজক দিল রাজু নির্মিত হয়েছে শ্রী-ভ্যানকাটেসরা ব্যানারে এবং পরিচালনায় অনিল রাভিপুদি। রাভি তেজা ( Ravi Teja) এবং মেহরিন পিরযাদা ( Mehreen Pirzada) অভিনীত অনিল রাভিপুদির গল্পে নির্মিত হয় রাভি তেজার ক্যারিয়ের দ্বিতীয় হিট ছবি যা ২০১৭ সালে রিলিজ হয়।

একটি কম্পানীর প্রতিষ্ঠাতা চরিত্রে নায়ককে প্রথম পর্বে দেখা গেলেও দ্বিতীয় পর্বে নায়কের মূল চরিএ প্রকাশ করা হয় । প্রতিষ্ঠাতা থাকা কালীন অফিস এবং পরিবার নিয়েই ছিল নায়কের ভূমিকা, অফিসের মাঝেও পরিবারকে কিভাবে কেয়ার, সম্মান এবং পরিবারকে সময় দেওয়া যায় এগুলোই তুলে ধরেন পরিচালক। এক কথায় পরিবার লাভার টাইপের একটি চরিএ দেওয়া হয় রাভি তেজাকে এবং সে তার অভিনয় দিয়ে সম্পূর্ণটা ফুটিয়ে তোলেছেন । কোম্পানির একটি ঝামেলা নিয়ে পুলিশের কাছে যাওয়া হলে তখনই গল্পের মূল পর্বের আভাস পাওয়া যায় এবং এই ঝামেলার হাত ধরেই গল্পের দ্বিতীয় পর্ব শুরু হয় ।







রাভি তেজা (নায়ক) ছিলেন একজন সৎ এবং ফুল টাইম দ্বায়ীত্বশীল পুলিশ অফিসার, যা দ্বিতীয় পর্বে দেখানো হয় ।
প্রথম পর্বে যতোটা ভালবাসা পরিবার উপর ছিল দ্বিতীয় পর্বে পুলিশের উপর তার চেয়ে বেশি ছিল। তখনই প্রথম পর্বের সাথে গল্পের সম্পৃক্ততা খোজে পাওয়া যায় । পুলিশ দায়িত্ববান নায়ক ভুলে গেছেন পরিবার আছে যে, রাত দিন মানুষের সেবায় নিয়োজিত, বোনের বিয়েতেও আসায় সময় নাই এবং নিজের বিয়ে কখন বাদ হয়ে যায় তাও কোনো খবর নেই পুলিশসুলভ নায়কের। এভাবেই চলতে থাকে গল্প।

অফিস, পুলিশের দায়িত্বশীলতার মাঝেও যে নিজের পরিবার আছে, পরিবারের মানুষকে সময় দেওয়া যায় এবং সময় না দেওয়ার মাঝে যে পাথক্য তারই একটি চরিএ ফুটিয়ে তুলেছেন পরিচালক।।

সম্প্রতি ‘রাজা দ্যা গ্রেট’ ( Raja The Great) টাইটেল এ হিন্দি ভাষায় ছবিটি পাওয়া যাচ্ছে ইউটিউব সাইটে –

লিখেছেন-
Kawsher Ahmed
অনলাইন এক্টিভিস্ট, ফিল্মকাস্ট 

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *