News

‘REMAKRI’ শর্টফিল্ম

‘REMAKRI’ শব্দটা হয়তো অনেকের অপরিচিত হলেও ভ্রমণ পিয়াসু মানুষদের চেনার কথা।

REMARKI বান্দরবান জেলার থানচি উপজেলার মারমা অধুযহিত এলাকা।পানি প্রবাহের দিক থেকে এটিকে বাংলাদেশের অন্যতম বড় জলপ্রপাত হিসেবে আখ্যায়িত করা হয়।হুট করে এইসব কেন বলা হচ্ছে.? আবুধাবিতে জন্ম তরুণ নির্মাতা মাকছুদ হাসান REMAKRI নামে একটি শর্টফিল্ম নির্মাণ করেছেন।এই তার দ্বিতীয় কাজ।প্রথম শর্টফিল্মটি ২০১৬ সালে স্টুডেন্ট অস্কার এ্যাওয়াড জিতেছিলেন।তারপর ২০১৮ সালের শেষ দিকে এসে তিনি নির্মাণ করেছেন REMAKRI.







এতে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেতা ফজলুর রহমান বাবু,রাশিদা রাখি,মাহমুদুল ইসলাম মিঠু ও শিশুশিল্পী শরিফুল ইসলাম। নির্মাতা এখানে একজন বাবা ছেলের গল্প দেখিয়েছেন।তারা বাস করতো রিমাক্রির দূরবর্তী একটা পাহাড়ে।ছোট ছেলেটি ছিল মেসির বড় ফ্যান।মেসির একটা বড় ম্যাচকে সামনে রেখে তাদের টেলিভিশনটি নষ্ট হয়ে যায়।পাহাড়ি সেই আঁকাবাঁকা পাথরের রাস্তা ও জলপ্রপাত পেরিয়ে কিভাবে তারা তাদের টিভিটিকে সারাতে যাবে সেই মুহুর্তকেই তুলে ধরেছেন।




একজন বাচ্চার মনে ছোট থেকেই কোন না কোন সুপার হিরো থেকে থাকে কিন্তু দিন শেষে তার মুখে হাসি ফুটানো সেই বাবাই থাকে তার সুপার হিরো। জার্মানির রিগন্সবাগে ২৫তম আন্তর্জাতিক শর্টফিল্ম সপ্তাহে REMAKRI শর্টফিল্মটি বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।জার্মানিতেই REMAKRI এর ওয়াল্ড প্রিমিয়াম করা হবে। প্রতিযোগিতা শেষ হলে বাংলাদেশের দর্শকরাও এই শর্টফিল্মটি দেখতে পারবে।




You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *