Featured News

আপিল কমিটির হাতে “শনিবার বিকেল” ভাগ্য!

মোস্তফা সরোয়ার ফারুকীর চলচ্চিত্র “শনিবার বিকেল” এখনো সেন্সরের ছাড়পত্র পায়নি। কারণ হিসেবে সেন্সর বোর্ডের সদস্যরা জানিয়েছিলেন ছবিটিতে হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার চিত্র তুলে ধরা হয়েছে। ছবিটি দেশ ও বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতে পারে।  অন্যদিকে দীর্ঘদিন চলচ্চিত্রটি আটকে থাকার কারনে চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া তথ্য মন্ত্রণালয়ে আপিল করেছে। সাত সদস্যের আপিল কমিটি আগামী ৪ এপ্রিল ছবিটি দেখবেন। সেই দেখার পরে বিবেচনার উপরেই নির্ভর করবে চলচ্চিত্রটি প্রদর্শনের যোগ্য কিনা। সাত সদস্যবিশিষ্ট সেন্সর আপিল কমিটি ৪ এপ্রিল বেলা ২টায় সেন্সর বোর্ডে অনুষ্ঠিত বিশেষ প্রদর্শনীতে ছবিটি দেখবেন। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।


নিজামুল কবীর জানান, আপিল কমিটির চেয়ারম্যান কেবিনেট সচিব। তার সঙ্গে ছবিটি নিয়ে আলাপ-আলোচনার পর ৪ এপ্রিল প্রদর্শনীর সময় ঠিক করা হয়েছে। এরপরই ছবিটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এবারের সেন্সর আপিল কমিটির সদস্যরা হলেন- অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, মন্ত্রী পরিষদ সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি সালাউদ্দিন বাদল, অভিনেত্রী লাকী ইনাম, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর। ছবিটির শুটিংয়ের এক বছর পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ছাড়পত্রের জন্য সম্প্রতি জমা দেয়া হয়। প্রযোজনা প্রতিষ্ঠান মাস দুয়েকের মধ্যে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছিল।







‘শনিবার বিকেল’ সিনেমা শুটিংয়ের শুরু থেকে আলোচিত। দেশের গুণী ও জনপ্রিয় অভিনয়শিল্পীদের পাশাপাশি এই সিনেমায় বিশ্বের নামকরা তারকারাও যুক্ত হয়েছেন। ‘শনিবার বিকেল’ নিয়ে পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকী এভাবে জানান, ‘আমার এই ছবিটি গুলশানের হলি আর্টিজান ঘটনার পুনর্নির্মাণ নয়। তবে ছবিটির জন্য হলি আর্টিজানের ঘটনা থেকে ইন্সপিরেশন নিয়েছি।’ বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, ইরেশ যাকের, ভারতের পরমব্রত, নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানিসহ আরও অনেকে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের কলকাতার শ্যাম সুন্দর দের পাশাপাশি প্রযোজনার সঙ্গে যুক্ত আছে ছবিয়াল।




 

You may also like...

Leave a Reply